জলসা বিকেল; মন চঞ্চল,
             রঙ ফানুসে ভাসছি
অন্তহীন পথ; চড়ে স্বপ্নের রথ!
             মেঘ ধোয়া রোদে আসছি...


আমার ঘরে সারা দুপুর টাপুর টুপুর-
            শুধু জল নূপুরের খেলা,
আলতো চরণে জ্যোৎস্না নামে; রোজ সন্ধ্যা বেলা!
মহানগরটা খেলছে তখনও সওদাগরীর খেলা-
আমার ঘরেতে ভরা সন্ধ্যা; তখন সাঁঝের বেলা!


গুন গুন সুরে উন্মনা মন...
          জলসা পায়ে সুরের বাঁধন!
ঝাপসা চোখে দেখতে কি পাও?
          সময়-ফুলের* অবাধপতন!!!
দিন চলে যায়; রাত নিভে যায়-
নতুন এক ভোরের আশায়
           আমরা তবু বেঁচে থাকি,
           চির পরিচিত ভালোবাসায়।
দিন বয়ে যায়, রাত মিছে হয়-
আরেক নতুন দিনের আশায়
         আমরা তবুও মিশেই থাকি...
         পুরানো কিছু ভালোবাসায়-
         আমরা আজও নিঃশ্বাস নিই,
         পরিচিত সেই ভালোবাসায়।


Somogro kobitati porar por, tomader thik ki mone holo, orthat ami jeta vebe likhecchi, seta ki tomader o mone beje uthecche? Eta jante chai! Ami ekhono porjonto 2 ek joner theke sei Coorect montobyoti peyecchi, asha kori tomar thekeo pabo?