কালী কালী বল রে মন আমার কালী কালী বল-
ওই নামেতেই সব পাপ তোর হবে পুণ্যফল,
ওই নামেতেই কালু, পুঁটে খেলছে আজ ফ্রন্ট ফুটে;
ওই নামেতেই হাতকাটা হুলো প্রমটিং করছে লুটে পুটে!
আর মায়ের নামে স্টিকার এঁটে; গড়ছে বহুতল।
খালি কালী বল রে মন আজ; খালি কালী বল!
এই  নামের মহিমা কত, জানে সে; যে ভজে অবিরত?
ওই নামের গুনে ল্যাঙরা শ্যামল... মাগো ও ও ও ও
ওই নামের গুনেই ল্যাঙরা শ্যামল; বনেদি বাড়ি যত করছে সমতল,
সেভিংস একাউন্টে ঢুকছে টাকা; যেন কর্পোরেশনের জল?
এই নামের গুনেই ন্যাংটা নিতাই আজ হল জননেতা,
এবার ভোটের ঘুরলে চাকা; হবেন দেশের পিতা!
কালী কালী বল রে মন আমার কালী কালী বল-
ওই নামেতেই সব পাপ তোর হবে পুণ্যফল!


বিদ্রঃ-
এই কবিতায় আমার নিছক নির্মল হাস্যরস পরিবেশন করাই উদ্দেশ্য, আর কিছু নয়! Eta kono dhormiyo kobita noy, eta ekti byangogiti, khola mone mantobyor jonnyo sokol ke ahwan janacchi!