ফুল ফুল এই ফুল বনে
গুন গুন সুরে গুন্জনে


চঞ্চল আমার মনে
কেন দোলা দিয়ে যাও?
ধরা তো দেবে না যদি
তবু কেন ফিরে ফিরে চাও
ফুল ফুল এই ফুল বনে
গুন গুন সুরে গুন্জনে।


ভ্রমর অতল আঁখি-
আমি হারাতে চাই,
কানে কানে ও প্রিয়া...
সে কথা বলে যাই!
উতল আমার এ মন;
দোলা তুমি দিয়ে যাও
ধরা তো দেবে না যদি?
তবু কেন ফিরে ফিরে চাও
ফুল ফুল এই ফুল বনে,


jara ekhono amar lekha,
*** মেঘ ধোয়া রোদ***
poroni, tara aajie pore nao.