এ বাঁধন যে প্রেমের বাঁধন-
ওগো প্রিয়া আমার কথা শোন;
যতই তুমি দূরে দূরে থাক, আমারি তো দিন গোন্‌?
একদিন  প্রেমে ধরা দেবেই জানি;
ও শরমের ঘোমটা ছেড়ে,
- পরবে  প্রেমের মালাখানি।
এ বাঁধন যে প্রেমের বাঁধন-
ভালোবাসার স্বপ্ন চোখে; পরকেও করে আপন।


আমি ঠিকানা খুঁজেছি ও চোখে;
-সময়ের উজানে,
আমি হারিয়েছি দেশ, কাল, পথ
- অলংঘ্য সে  টানে।
সব হারিয়ে কালের আঁধারে পেলাম তোমায় অনন্ত এক গানে!
সে আমি জানি আর খোদা জানে।
সে আমি জানি আর খোদা জানে!