আমাদের বাড়ির উপরে চাঁদ হামেশা বেড়াতে এসে একা জেগে থাকে।
ঠিক যে সময় প্রবল জ্যোৎস্নায়; আমার বাড়ি আর জলপাইয়ের গাছ ভিজে যায়...?
একথা জেনেও;
আমরা সারারাত ঘুমের ভিতর ডুবে থাকি!
আজ আকাশে ফের মায়াবী চাঁদ উঠবে,
আজ সারারাত ধরে সেই জ্যোৎস্নার জল মাখব,
জেগে থাকব... সে নিশুতি রাতে।
তুমিও কি থাকবে জেগে?
চাঁদের পানে চেয়ে...!
এপারে আমি ওপারে তুমি... মদ্ধিখানে জেগে থাকবে...শুধু একলা চাঁদ!*