ও রাত আয় চলে আয়,
- নিলচে স্বপ্ন মায়ায়
ও রাত আয় ভেসে আয়,
- নিলচে স্বপ্ন মায়ায়!


মায়াবী সে গানে
অজানার টানে
কেন মন ভেসে যায়-
ও রাত তুই চলে আয়;
ভেসে ঝড়ের খেয়ায়!


এ মন উড়ো পাখি
দিস না তুই ফাঁকি,
যা বলা আজও বাকি,
চুপি চুপি মন বলে যায়
ও রাত আয় ভেসে আয়,
কোন সে ঝড়ের খেয়ায়


রাতেরই আকাশে তারাদের খেলা
স্মৃতির ভীড় জমে স্বপ্নের মেলা।
স্বপ্নের বালিয়াড়ি নীল সমুদ্দুর
বেয়ে চলেছি খেয়া, আর কত দুর?
স্বপ্নের মোহনায়; অজানা কোন ঠিকানায়
দেবে কি ধরা তুমি
- সে প্রেম ইশারায়?!
ও রাত তুই চলে আয়-
নিলচে স্বপ্ন মায়ায়,
ও রাত আয় ভেসে আয়-
অজানা কোনো ঝড়ের খেয়ায়।