রচনা কাল- ০৮-০৯-২০১৩


ফেলানী হত্যাকাণ্ডের বিচারে অভিযুক্ত ব্যক্তি
নির্দোষ বলে খালাশ পেল।
বুলেট বিদ্ধ নিষ্প্রাণ রক্তাক্ত দেহ ঝুলে রইল
কাঁটাতারের বেড়ায় ঘন্টার পর ঘন্টা!
তাহলে কি এমনি এমনিই তার দেহ ওভাবে ঝুলে ছিল?
আমরা যারা আকৃতিতে মানুষ হিসেবে পরিচিত,
একেবারেই কি বিবেক শূণ্য এবং লজ্জাহীন হয়ে গেছি?
বিশ্বের সকল মানুষের কাছে আমার প্রশ্ন রইল,
এভাবেই কি মানবতা ভুলুন্ঠিত হবে বার বার?


***(এটা কোন কবিতা নয়)