আহমেদ মাহবুব ফারুক

আহমেদ মাহবুব ফারুক
জন্ম তারিখ ১৬ ফেব্রুয়ারি
জন্মস্থান ঢাকা, বাংলাদেশ
বর্তমান নিবাস যশোর, বাংলাদেশ
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা ডিপ্লোমা প্রকৌশলী

আহমেদ মাহবুব ফারুক পিতা মরহুম নুর আহমদ(বিশিষ্ট কলামিষ্ট উপন্যাসিক লেখক ও কবি) মাতা রাজিয়া সুলতানা। জন্ম ঢাকা জেলায় দোহার উপজেলার নারিশা খালপাড় গ্রামের মাতুতালয়ে । জন্ম সাল ১৬.০২.১৯৬৪ইং । বাবার চাকুরীর সুবাদে বিভিন্ন জেলার দৈনিকে ছোট বেলা থেকেই লেখালেখি। নবম শ্রেণীতৈ থাকা কালীন একটি হস্ত লিখিত মাসিক পত্রিকা প্রতিভা’র সম্পদনায় হাতে খড়ি। যশোর থেকে তার সম্পাদনায় মাসিক ’কবিকন্ঠ’ , সেতুবন্ধণ নিয়মিত প্রকাশ পেত এবং সেগুলো দেশের বাইরেও আলোচিত। তিনি যশোরের ‘বিদ্রোহী সাহিত্য পরিষদ এর সদস্য সচিব। তাছাড়া সকল সাহিত্য সংঘটনের সঙ্গে উতপ্রোতভাবে জড়িত। তার একাধিক প্রকাশিত গ্রস্থের মধ্যে ‘অভিমানী নীল আকাশ, সময়ের আত্মদহন অন্যতম। তিনি বিভিন্ন জাতীয় দৈনিক ও সাপ্তাহিক পত্র পত্রিকায় অনিয়মিত লিখে থাকেন। সাহিত্যে অবদানের তিনি অনেক কয়টি পদক পেয়েছেন । তম্মধ্যে ‘মৃত্তিকা একাডেমি’ সাহিত্য পদক , ‘গাঙচিল সাহিত্য পরিষদ, পদক. ’বাসপ’ সাহিত্য পদক অন্যতম । তিনি যশোর জেলার স্থায়ী বাসিন্দা ।

আহমেদ মাহবুব ফারুক ৩ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আহমেদ মাহবুব ফারুক-এর ১০১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৫/৪
২০/২
১৯/২
২/২
৩০/১২
১৭/১২
২/১২
১৬/১০
৭/১০
১২/৯
১১/৯
২৮/৮
৯/৮
৭/৪
২৪/১২
৫/১২
২৩/১০
৩০/৮
১৬/৮
১/৭
১৪/৬
১৪/৫
৩০/৪
১৬/৩
২৯/১
২৮/১১
৫/১১
২৬/৯
২৫/৯
৫/৯
১/৬
১/৫
২৮/৩
২১/৩
২০/৩
১৮/৩
১৭/৩ ১৩
১৪/৩
১৩/৩
১২/৩
৯/৩
৮/৩
৭/৩
৫/৩
৩/৩
২/৩
১/৩
২৮/২
২৭/২
২৬/২

এখানে আহমেদ মাহবুব ফারুক-এর ২টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২১/১ ১০
১৭/১ ১৯

এখানে আহমেদ মাহবুব ফারুক-এর ১টি কবিতার বই পাবেন।

অভিমানী নীল আকাশ অভিমানী নীল আকাশ