~~সুখ~~


প্রেমের পথে একলা হাঁটি
তোমার স্মৃতি আঁকড়ে,
বিচ্ছেদের সুখ পূজো করি,
আর কিছুকাল বাঁচতে।


~~অনন্ত প্রেম~~


তোমার আমার প্রেম-
খাঁচায় বন্দী পাখির হৃদপিন্ডে বন্দী,
মুক্ত করে দিলে মিলিয়ে যাবে অনন্ত আকাশে।
এই নিষ্পাপ প্রেম মেঘে মেঘে ভেসে বেড়াবে,
বৃষ্টি হয়ে ঝরে পড়বে হৃদয় থেকে হৃদয়ে।


~~শরণার্থী~~


তোমার মন থেকে আমায়
আকস্মিক উৎখাতের পর
আজ আমি আমার মনের "শরণার্থী"।


০৬-০৪-২০২০
রুপনগর আ/এ