আমি কবি হতে চাইনি
মোঃমেহেদী হাসান


আমি কবি হতে চাইনি,
তবে কবি হতে বাধ্য হয়েছি,
কারণ আমি, কবিতার মাধ্যমে অন্যায় - অবিচার এর প্রতিবাদ করবো বলে।
আমি কবি হতে চাইনি,
তবে কবি হতে বাধ্য হয়েছি,
কারণ, ধর্ষকদের বিরুদ্ধে কিছু লিখবো বলে।
আমি কবি হতে চাইনি,
তবে কবি হতে বাধ্য হয়েছি,
কারণ যারা মা ও বোনদের অধিকার থেকে বঞ্চিত করে, তাদের বিরুদ্ধে কিছু লিখবো বলে।
আমি কবি হতে চাইনি,
তবে কবি হতে বাধ্য হয়েছি,
কারণ, কিছু মুখোশধারী অমানুষদের বিরুদ্ধে কিছু লিখবো বলে।
আমি কবি হতে বাধ্য হয়েছি,
তবে কবি হতে বাধ্য হয়েছি,
কারণ, যারা মুক্তিযুদ্ধ এর ব্যাচ লাগিয়ে গোপনে রাজাকারের সাথে হাত মিলিয়ে এক সাথে চলে।
আমি কবি হতে চাইনি,
তবে কবি হতে বাধ্য হয়েছি,
কারণ এই সোনার বাংলাদেশে কিছু নামধারী আইন জীবী মানুষ আইনের সহায়তা দিয়ে সন্ত্রাসীদের বুক ফুলিয়ে চলতে সহযোগিতা করে, তাদের বিরুদ্ধে কিছু লিখবো বলে।
আমি কবি হতে চাইনি,
তবে কবি হতে বাধ্য হয়েছি,
কারণ যারা গরিব - দুখি মেহনতি মানুষের অর্থ সম্পদ লুটে নেয়, তাদের বিরুদ্ধে কিছু লিখবো বলে।