মনের দ্বারে দিচ্ছে টোকা অচিন পাখি
মারছে উঁকি লাজুক লাজুক কোন সে আঁখি
শীতল ছোয়া লাগল প্রাণের নীল দহনে
কার বিচরণ ঝড় তুলেছে হৃদ গহনে।


এই আমি আজ ঘুমিয়ে আছি কার শিয়রে
কার পরশে শয্যাতে আজ পুষ্প ঝরে
এই কি রাণী মন গহীনের বন মালিনী
মন গগনে নবীন আশার সঞ্চারিনী।


তুমিই তবে বসতে আমার শয্যা ঘেঁষে!
আলতো ছোয়ায় দুষ্ট হিয়ায় মুচকি হেসে-
বালিশ চাপা স্বপ্ন গুলি করতে চুরি
উড়ত আমার নাটাই বিহীন ইচ্ছে ঘুড়ি।


মন দুয়ারে লুকোচুরির হোক অবসান
অশ্রু চোখে ঘোমটা মুখে নয় অভিমান
এই আমি যে তোমার প্রেমে আত্মভোলা
আঁচল নেড়ে দাওনা আবার হিমেল দোলা!।


চুপি চুপি হবে গোপন প্রেম-অভিসার
বাদলা গানে তপ্ত হৃদয় মাতুক আবার
তুমি আমার স্বপ্ন রাণী মেঘবালিকা
জীবন বাঁকে নিযুত শোকের হৃদ চালিকা।


০৫.০৬.২০১৩ বিকাল ৪:৩০