তোরে ভালবাসি ভাই
তুই ছাড়া যে এতটা আপন আর কেহ মোর নাই


ধানের পিঠা খাইতে বসি আজো তোর কথা ভাসে
মাটির পৈঠায় শৈশবের ঘাম নূপুরের তালে জাগে


তোরে পিঠে নিয়ে তমালের তলে কত নদী দিছি পাড়
তোরে বাংলার মাটি-কাদা-জলে করেছি তোলপাড়


কত অবলায় সাঁতার কেটেছি নিছক বাজিতে লাগি
কাদা ও শালুক মাখামাখি করে হাটতলা বহে গেছি


কত স্বপ্ন বুনেছি দু'জন পাড়াকে দেশকে নিয়া
সেই সব কি মনে নাই তোর ভিন দেশে পা দিয়া?


তোর জন্য ইলিশের পেটি আজো মা তুলে রাখে
তোর কথা মোর মনে পড়ে ভাই তুই কি গেছিস ভুলে


মোর মন কেন কাদেরে বন্ধু দূর পাড়ে গেছ ভাসি
মোরে ফেলে রাখি মোর বন্ধু হলে কেন পরবাশী


লোহিত কোমল স্বপ্নেরা আজ কত কথা হয়ে জাগে
আইস বন্ধু অশ্বথের ডালে বলব দু'জনে মিলে।