পর্ব-০১


প্রিয়ার কোমল হাত যদি আমার হৃদয়-রে না ছোঁয়
আরাধনা করে যাব তুমুল ভরসায়। যতক্ষন চোখ ভোলে
দৃষ্টির অমিয় যাদু রপ্ত করে নিব, যেন সে তাকায়।


হাজার বছরের ধৈর্য্য অপেক্ষায় বট গাছ হয়ে যাব
যেখানে আবীর প্রেম কূর্ণিশ করে, তোমাকে পাবই পাব,
একবার, পৃথিবীর রঙ যখন পাল্টে যায়, গোধূলির
সব রঙ ছড়িয়ে দেব তোমার পুঁজোয়।


এমন যাদুর বসে যদি তুমি চঞ্চল হও
জরায়ুর ঝড় যদি কেঁপে ওঠে, অশুভ দানব
যদি হাত বাড়ায় তোমার কোমলতায়, রুখে দিব
যতক্ষন অশনি শকুণ তার দৃষ্টি না সরায়
মঙ্গলের দেবী এনে ভর করে রেখে দিব তোমার ছায়ায়।


মাটির পৈঠা প্রিয় এনে দিব, বস প্রিয়, বসনে আমার,
শরীর ফোঁটানো নেশায় গলে যাবে জলীয় অন্তর
নমস্য হয়ে যাবে দু'জনার অজানা জীবন
জেগে যাবে যত ঠোঁট পুষ্পের মতন।


(অসমাপ্ত)


-মাহফুজ
২২/০৫/২০১০