তোমার মাঝে আমি উপ্ত হয়েছি
এবং তোমাকে সূপ্ত করে রেখেছি হৃদয়ে
তাই তুমি দূর্বাঘাস থেকে জেগে ওঠ
ঘাসফুলের রাঙ ছড়িয়ে পড়ে তোমার ঠোঁটে
আমার ছোঁয়ায় ছোঁয়ায়
আমার ভেতরে তুমি রক্তপাত হও
আমি জেগে উঠি
খরণে খরণে
আমার ভেতরে যেমন তুমি জেগে ওঠ।


ফলদ বৃক্ষের শেকড় ছাড়িয়ে
তোমার ভেতরে আমি উপ্ত হতে থাকি।
অতপর ধরিত্রীর পা ছাড়িয়ে তুমি
বিসার এক মহাকালে
যোজন বছর
তোমার ভেতরে আমি
আর তুমি আমার ভেতর।
প্রসার হও।



                               মাহফুজ
                            ০৪/১১/২০১০