০২
ভাবছি, তার কুসুম মনে দাওয়াত দিব
আলিঙ্গনের, সব রজনীর গোপন কথা,
সব গোলাপের মাধুরতা ছড়িয়ে দিব নগ্ন পায়ে
মেঘমালায় আকাশ ভরা সূর্য-তাঁরা ছিনিয়ে এনে
তার তালুতে সোপান করি
বলব কি-না, লক্ষি আমার, রাগ করনা!
এ বসন্তে তোমার জন্যে রইছি একা।



             ০১
গৃহিণী আমার রাগ করেছে-০১


সন্ধ্যে এল ঘরে
ভাবছি, আলো-আঁধারির খেলায়
চুমুর বিনিময়ে তার মান ভাঙ্গানো যায় কিনা!


গৃহিণী আমার রাগ করেছে।