রাখলে হরি মারলে কে ভাই
সক্ষমতার সন্ধি সমাস


যুগের হাওয়ায় এলিয়ে গা তাই
করলে যেন আমায় ক্ষমা


দয়াল নদী পরবাসে
পাহাড় কাঁখে মুচকি হাসে


দেখ রে নেড়া বেলতলাতেই
আঁতুড় গায়ে পড়ায় জামা


চুম্বন শেষ সাতসকালেই
বেলা পড়ে এলো বলে


নোনতা মাখা লাড্ডু টা তাই
আমার পাতেই এবার থামাস