জয় গোঁসাই এর কবিতা পড়ে
এ কিশোর যুবক হলো


নন্দীগ্রামের চটিপরা পুলিশকে ঘৃনা করে
আনলো পরিবর্তন


সেই পুলিশ আজ জুতো প'রে
লাঠির ঘায়ে চোখ উপড়ে খুন করে
এক তেইশ পড়ুয়া রাজনীতিবিদকে


ও গোঁসাই তুমি এবার আবার লেখো
'আমরা আসি গাড়ি ভর্তি করে '


লেখো না আবার


'আমরা দেখি জাল লাগানো গাড়ি
আমরা গলা ফাটিয়ে চিৎকার '