আকাশ থেকে জল নেমেছে আলোর প্রজাপতি
মরিচীকার গহন ভূমে মল্লিকা মালতী


শব্দ যখন পাথর ফাটায় অমাবস্যা নিশি
এক দিগন্ত মরুর ভূমে অন্য দিকে শশী


এক প্রসন্ন সমুদ্র তার প্রসন্নতার ছাপ
এই ভাবে তো আমিও দেখি ছিন্ন গোলাপ বাগ


আকাশ থেকে আগুন ঝড়ে পুড়ছে বাড়ি ঘর
পুড়ছে আমার আত্মীয় আর তোমার পরিবার


(এক রাজনৈতিক অস্থির মরুভূমিতে টানা আঠারো মাস থাকার সৌভাগ্য হয়। এই সময়ে একদিনই রাতে  বৃষ্টি হয় আর তার পরের দিন রাজনৈতিক অস্থিরতা বাড়ে। আকাশ থেকে গুলিবর্ষণ হয়।)