শ্রবণা তুমি আসবেতো
          আমার মুখে আগুন দিতে
তোমার জন্য সাজাবো আমি
           নিজের চিতা নিজের হাতে
শ্রবণা তুমি আসবেতো
           আমার মুখে আগুন দিতে


আগুন তুমি তৈরী থেকো
            আসবে যেনো শ্রবণা
আমি যখন বলেছি তাকে
            অমান্য সে করবে না
আগুন তুমি তৈরী থেকো
            জানোই তো আমি আনমনা


চিতাকাঠ তুমি তৈরী থেকো
           তোমার ওপর শোবো আমি
শ্রবণা যেই আগুন দেবে
            পুড়বে আমার দেহখানি
চিতাকাঠ তুমি তৈরী থেকো
             একই সঙ্গে পুড়বে তুমি


বাতাস তুমিও তৈরী থেকো
                সহ্য ক'রো গরম ধোঁয়া
জানোতো আমার মুখাগ্নি আজ
                 করতে আসছে শ্রবণা
বাতাস তুমিও তৈরী থেকো
                তোমারই মতো শনশনিয়া


শ্রবণা আমার কল্প প্রেম
            আসবি তো ঠিক? না!
বুঝতে বোধহয় পারছিস তুই
            কোথায় কাহার যন্ত্রণা
শ্বশুরবাড়ির কোনো কথা
              এখন আমি শুনছি না
এবার তোকে আসতে হবে
               নেভাতে হবে যন্ত্রণা


আমার মুখে আগুন দিতে
          আসবে তো তুমি শ্রবণা