A parody on Nachiketa's popular song উল্টো রাজার দেশ।


এ এক উল্টো রানীর উল্টো বুঝলি প্রজার দেশে
ওঠে সব রানীর কথায়, রানীর কথায় এবং বসে


এদেশে রানীর কথায় ল্যাম্পপোস্ট মারে ছাত্রটিকে
তৈরী হিসাব কষেই ময়না রিপোর্ট তারই ফাঁকে


এদেশে সত্যি সেটাই, যখন যেটাই রানীর রং
বাকি সব চাক্ষুষ তবু মিথ্যা তুচ্ছ এবং ঢং


এদেশের মন্ত্রীরা সব আমলারা সব নিয়ম করে
আওরান রানীর বুলি, জয়গান শুধু কন্ঠ জুড়ে


যদি তা নাইবা মানো দেখবে তখন রাণীর গোঁসা
হয়তো চাকরি খন্ড এমনকি মৃত্যুদণ্ড বিফল আশা


তাইবলে চুপকথা সব মানতে নারাজ আমিতো বাইশ
আওরাই শহরের ওই মৃত্যুতে ভাই আমিও দায়ী