জনমোহিনী মন্ত্রীরানী সর্বক্ষণ ওড়ান বাণী
কেউ তাহাতে খুঁত ধরলেই জেলে পোরেন তক্ষুনি


মন্ত্রীরানী জনমোহিনী পাড়ার মোর টু স্কোয়ার মানি
সর্বত্র হোডিং ফ্লেক্সের দৃশ্য দুষণে তাঁহার বাণী


মুখটি তখন খুললে আমি, ছন্দ কিম্বা তুলি টানি!
হেলায় সকল তুচ্ছ করেন লেলিয়ে পুলিশ জেলের ঘানি।


মানবাধিকার টানবধিকার যতই হাঁকেন ল শাসানি
মাইক হাতে জনজোয়ারে সাফাই গান জনমোহিনী


সঙ্গে থাকে দান খয়রাত, সামলাতে যা কুপোকাত
কিন্তু তখন সাধলে বাধ? পুলিশ লেলান তৎক্ষণাৎ


আমার তোমার করের টাকায় পুরণ করেন সকল সাধ
মন্ত্রী কোটাল থাকলে সাথে পান তাঁরাও আর্শীবাদ


মন্ত্রী যখন জনমোহিনী কি আর তখন করি আমি
চুড়ান্ত এক ফ্রাস্টেশনে আশার আশায় দিন গুনি