ঐ দেখ হেলে দুলে যায়
ধুলো বালি করে একাকার
দাম্ভিক এক অতিকায়।


হাতে দস্তানা, মাথায় চুলের বাহানা,
ঠোটে পুরে সিগারেট
চলে পথিক এক
অতি অচানক।


হাব ভাবে যেন
লাট সাহেবে বেটা,
তাকে পেছন থেকে
ডাকবে আবার কেবা?