আজি এই নিশিথ রাতের তারা
আকাশের গায়ে লেগে থাকা
যেন এক নিবিড় মায়া।
লক্ষ কোটি ক্রোশ দূরে
তবুও বাঁধা তারা এক
মিতালির ডোরে।মেলে দুই
আঁখি, আকাশ পানে চেয়ে থাকি,
মিটি মিটি জ্বলে থাকা
তারাদের সাথে-
জীবন নদীর ছবি আঁকি।