তুমি সুন্দর
ঠিক ওই চাঁদের মতন
তুমি সুন্দর
ঠিক ওই কাঁশ ফুলের মতন
তুমি সুন্দর
ঠিক ওই রাজহংসের মতন
তুমি সুন্দর
ঠিক ওই গোলাপের মতন
তুমি সুন্দর
ঠিক ওই কৃষ্ণচূড়ার মতন
তুমি সুন্দর
ঠিক ওই তরঙ্গের মতন
তুমি সুন্দর
ঠিক ওই নীলিমার মতন
তুমি সুন্দর
ঠিক ওই সবুজের মতন
তুমি সুন্দর
ঠিক ওই নদীর মতন
তুমি সুন্দর
ঠিক ওই খুকির মতন
তুমি সুন্দর
ঠিক আমার প্রিয় কবিতার মতন
তুমি সুন্দর
ঠিক ওই মরু সাহারার মতন
তুমি সুন্দর
যা কিছু আমাকে ভাল লাগায়
ঠিক সেগুলোর মতন
তুমি সুন্দর
ঠিক আমার মনের মতন ।