আমি কবিতা ভালবাসি
ভোরের শিশির ভেজা চিকচিক রোদে
আমি কবিতা ভালবাসি
সকালের সোনালী আলোয়
আমি কবিতা ভালবাসি
ক্লান্তিভর দুপুরে
আমি কবিতা ভালবাসি
শেষ বিকালের রোদে
আমি কবিতা ভালবাসি
সন্ধার ঝিকিমিকি তারায়
আমি কবিতা ভালবাসি
রাত্রির নিরবতায় ।।
আমি কবিতা ভালবাসি
রাজনীতির উত্তপ্ত মাঠে
আমি কবিতা ভালবাসি
রাজপথের মিছিলে আর স্লোগানে
আমি কবিতা ভালবাসি
যুদ্ধের মায়াহীন মাঠে
আমি কবিতা ভালবাসি
বোমার বিকট শব্দে
আমি কবিতা ভালবাসি
মরুভূমির উত্তপ্ত বালুতে
আমি কবিতা ভালবাসি
বৈশাখীর উল্কা ঝরে
আমি কবিতা ভালবাসি
হাড় কাঁপানো শীতের তীব্রতায়
আমি কবিতা ভালবাসি
ঘাম ঝড়ানো রোদে
আমি কবিতা ভালবাসি
জীবনের প্রতিক্ষনে সর্বমুহুর্তে !