মন মাতানো ফাগুন হাওয়ায়
তোমার তুলনা আমি খুঁজি না
ঝিরিঝিরি কাঁপন তোলা উদাসী বাতাসে
তোমার তুলনা আমি দেখিনা
মন রাঙ্গানো রিমঝিম বরষায়
তোমার তুলনা আমি পাই না
বৃষ্টি স্নাত রোদেলা দুপর, রংধনু রঙ্গে
তোমার তুলনা আমি খুঁজি না
হৃদয় জোড়ানো পূর্ণিমা আলোয়
তোমার তুলনা আমি দেখিনা
শিশির ভেজা ঘাস, স্নিগ্ধ সকালে
তোমার তুলনা আমি পাইনা ।
তুমি সম্পূর্ণা, তুমি অনন্যা !