আমি রাজ্য চাইনা
চাই সুন্দর একটি সমাজ কিছু মানুষের বসবাস
তার সাথে তোমার ভালবাসা
চাইনা আমি শাসন কর্তা বা শাসক হতে
শুধু চাই কিছু মানুষের আনন্দময় সহচার্য
আর তোমার ভালবাসা
আমি বিশ্বময় যেতে চাই না
চাই এই বাংলার প্রকৃতির মাঝে একটু আনাগোনা
সেই সাথে তোমার ভালবাসা
তিন বেলা মাংস পোলাও আমি খেতে চাইনা
চাওয়া দু-বেলা দু-মুটো ভাত পেট পুরে খেতে পাওয়া
আর তোমার ভালবাসা
চাইনা অলংকারে আবৃত আমার অঙ্গ
যতেষ্ট আমার মোটা কাপরের আবরণ
আর শুধুই তোমার ভালবাসা