না বুঝলেও আমি জেনে গেছি
এই দেশ আমার মত সাধারনের জন্য নয়
আমি জনগন
তাই এই দেশ আমার পক্ষ নেবে না
এখনও এই দেশ কিছু হায়ানার দখলে
মুষ্টিমেও হায়ানা শক্তি দখল করেছে
এই দেশের স্বাধীনতা...!
স্বাধীনতা নামের লাল সুর্য পেয়েছি
সুর্যের কিরন পাইনি...!
জীবন দিয়েছে আমার ভাই
ধর্ষিত হয়েছে বাংলার বোন
ফল ভোগ করছে সেই হায়ানা শক্তি ।
মুক্তি মুক্তি বলে কোন লাভ নেই বন্ধু
তুমি সাধারন
সাধারন হয়েই থাক !