তোমাকে নিয়ে একটি পূর্নিমা রাতও কাটায় নি
জোছনা রাতে অঙ্গ ভিজিয়ে গল্পে ঢুবি নি
তবুও যেন প্রতিটি পূর্ণিমায় তোমাকে পাই
তবুও প্রতি জোছনায় থাকি তোমার ভাবনায়
তোমাকে নিয়ে কোন ভরষার ঝর ঝর ঝরনায় অঙ্গ ভেজায় নি
বৈশাখের বজ্রের শব্দে তোমাকে বুকে পাই নি
তবুও রিমঝিম বরষায় অনুভবে যেন তোমাকে ভেজাই
তবুও বজ্রের শব্দে যেন তোমাকে বুকে জড়াই
শীতের তীব্রতায় গভীর রজনীতে তোমার উষ্ণতা আমি পাই নি
ঘন কুয়াশায় নদীর কিনারায় তোমার সঙ্গ আমি পাই নি
তবুও মাঘের শীতে যেন তোমার উষ্ণতা আমি পাই
ঘন কুয়াশায় নদীর কিনারায় যেন তোমার ছোঁয়া পাই ।