এখনও আমি তোমায় ভাবি
ভোর হয়, সন্ধ্যা আসে, রাত্রি যায়
প্রতিক্ষণে তোমায় খুঁজি ব্যাকুল হৃদয়ে

আমি চন্দ্র দেখিনা, জোছনা খুঁজিনা
জোছনায় আমার সুখ নেই
তোমার দর্শনে আমি চন্দ্র সুখ পাই


আমি আকাশ দেখিনা খুঁজি তোমার হৃদয়
তোমার হৃদয়ের বিশালতায়
স্বপ্নডানায় আমি উড়ে বেড়াই


শেষ বিকেলের রোদ, রক্তিম কৃষ্ণচূড়া, গোধুলী রঙ
কত রোমাঞ্চিত করে আমায়
মায়াডোরে বাঁধে তোমাকে ভাবায়


কত স্বপ্ন মায়ার ভিড়ে ক্লান্ত ক্ষনে
ভেবে ভেবে আমি তোমায় নিয়ে
বেঁচে থাকি কত স্বপ্ন সাগরে


এখনও গান গাই ফাগুনের
বসে থাকি পথ চেয়ে
বসন্তের গানে তোমাকে ফিরিয়ে আনার প্রত্যয়ে
তুমি আসবে বলে,
তোমার কল্পনা এই হৃদয়ে !