নিশি রাতের সাথে বিরহ ব্যথা
সেই সাথে সঙ্গী এক অপূর্ব রোমাঞ্চকতা
ঝিঁ ঝিঁ পোকা আর শেয়ালের খেলা
হাঁক ভেসে যায় দূর সকরুন সুর বাজে মনে
স্মৃতির কোঠরে অজানা আবেগ অসমাপ্ত প্রেম
জেগে ওঠে জীর্ন মলিন ভালবাসা
মনে করতে পারছি না তোমার ছবি
প্রতিধ্বনি হয়ে বাজে কানে হারানো অতি চেনা আওয়াজ
মনে হয় সে কণ্ঠ আমি জনমে জনমে চিনি
হঠাৎ ধ্যান ভেঙ্গে ঘুমের ব্যস্ততা
লালন করে প্রেম আর কিছু সুখ দুঃখ স্মৃতি
ঘুমিয়ে পড়ি স্বপ্নের সাথে আবার প্রেম আর প্রীতি ।


-২৮ অগ্রহায়ণ, রাত ২ টা ৩০ মিনিট ।