এখনও আমি প্রতিটি নির্জন রাত থাকি প্রতীক্ষায়
ঝিঁ ঝিঁ পোকাদের সাথে হয় আলাপন
শীত রাতের কুয়াশা ঝাপটে ধরে আমাকে
এসবের মাঝে তোমাকে ভেবে ভেবে
লগ্নগুলো পার করি এক অজানা রোমাঞ্চকতায়
শীতের সকাল সন্ধ্যা আর রাত আমার অতি চেনা আপন
মনে পড়ে কোন এক শীতের সন্ধ্যায় শপথ নিয়েছিলাম
তোমাতে আমাতে আমরা শুধুই আমাদের
রোমাঞ্চকর সেই মুহুর্তগুলো
এখনও রঙ্গিন আজ বহু বছর পরও
এখনও কল্পনার সমুদ্রে কখনো লেপের ছলে
বুকে জড়িয়ে ধরি তোমায়, লজ্জ্বায় রাঙা হই আমি
মনে কি উৎফুল্লতা জাগে তখন !
জানি তুমি জানবে না এখনও তোমার সব স্মৃতি
আছে আমার কাছে অক্ষত ভালবাসায়
কখনও তোমাকে পাই কুয়াশার চাদরে
কখনও অন্ধকার আকাশে ক্ষীণ চাঁদের আলোতে
কখনও শিশির ভেজা ঘাসে কখনও জোনাকির মিটিমিটি আলোয়
কখনও হলদে পাখির রোমাঞ্চকর ডাকে
তখন আমি নির্জন হই আবার তোমাতে
থাকি তোমাতে ভাবি আছি তোমার অস্তিত্বে
প্রতি যামিনীতে শীতের রজনীতে ।


...৭ পৌষ, ১৪২০...।