চলে আয় কোন এক ক্ষণে পুনশ্চ হৃদয়ের প্রীতি জাগাতে
তারা ভরা রাতে বা জ্যোৎস্না স্নান পূর্নিমাতে
চলে আয় কোন শীতের রজনীতে
বা বৈশাখীর ঝড়ো হাওয়াতে
চলে আয় ফেব্রুয়ারীর ১৪ বা ২১-তে
চলে আয় ঈদ বা দূর্গাপুজার আনন্দ ক্ষণেতে
চলে আয় বাঙালীর প্রাণের দিন ১লা বৈশাখেতে
বা ফাগুনের ক্ষণে অথবা শ্রাবন সন্ধ্যাতে
চলে আয় ১৬ ডিসেম্বর বা মার্চ এর ২৬-তে
যাব তোকে নিয়ে ফুলেল শ্রদ্ধা জানাতে
চলে আয় বড়দিন বা মাঘি পূর্ণীমাতে
ক্লান্ত দুপুরে বা কুয়াশাচ্ছন্ন ভোরেতে
চলে আয় শরতের নীলাকাশযুক্ত বিকেলেতে
বা বর্ষা শেষে গোধুলীর লগ্নেতে
চলে আয় ঘুম ভাঙ্গা রাতে বা শরতের প্রাতে
চলে আয় এ বুকের তৃষ্ণা মিঠাতে
চোখের অশ্রু মোছাতে ভালবাসার পরশ বুলাতে
চলে আয় আমি আছি চেয়ে এখনও সেই পথে ।