এই শ্রাবণে নয়
রিমঝিম বর্ষায় প্রাণ জাগাতে
অন্য আগামী শ্রাবণেতে হয়তো তুমি আসবে ।
এই ফাল্গুনে নয়
রক্তরাঙা গোলাপ হাতে
অন্য আগামী ফাল্গুনে হয়তো তুমি আসবে ।
এই বসন্তে নয়
কোকিল ডাকা কন্ঠ সাথে
অন্য আগামী বসন্তে হয়তো তুমি আসবে ।
এই পূর্ণিমায় নয়
তারা ভরা চন্দ্রিমাতে
অন্য আগামী পূর্ণিমাতে হয়তো তুমি আসবে ।
এই অমাবস্যায় নয়
জোনাকি জ্বলা নিরব রাতে
অন্য আগামী অমাবস্যাতে হয়তো তুমি আসবে ।
এই শীত রজনীই নয়
ভিষম শীতে উষ্ণ দিতে
অন্য আগামী শীতের রাতে হয়তো তুমি আসবে ।
এই শরতে নয়
কাশফুল যুক্ত শরৎ প্রাতে
অন্য আগামী শরতে-তে হয়তো তুমি আসবে ।
এই গ্রীষ্মে নয়
প্রখর তাপদাহে স্বস্তি দিতে
অন্য আগামী গ্রীষ্মেতে হয়তো তুমি আসবে ।
এই আষাঢ়ে নয়
পদ্ম হাতে ভাসা পানিতে
অন্য আগামী আষাঢ়েতে হয়তো তুমি আসবে ।
এই ফাগুনে নয়
অন্য আগামী ফাগুনে
নতুন করে ভালবাসতে জানি তুমি আসবে ।