আহারে ক্ষমতা !


তোর লোলুপতা


হার মানিয়েছে পশুত্বের হিংস্রতা !


তোর লোভে স্বাধীন বাংলায় চলছে এতো খুন এতো হত্যা


চালাচ্ছে ধ্বংস জ্বালাচ্ছে দেশ ভুলে গিয়ে সকল  মনুষত্বতা !


ভুলে গেছে এ জাতি মমত্ববোধ আর হয়েছে নষ্ট অন্তরাত্বা


রক্তের বিনিময়ে অর্জিত এ পবিত্রভুমি হারাচ্ছে তাঁর পবিত্রতা !


বাংলার সুর্য সন্তানেরা শত ত্যাগে এনেছে দেশের স্বাধীনতা


দেখে ক্ষমতা লোভীদের হিংস্রতা লজ্জ্বিত হচ্ছে সেই শহীদি আত্না


গুনছে প্রহর কবে হবে শেষ ক্ষমতা লোভীদের হিংস্র-পশুত্বতা !