অকারনে মনের ভুলে, ভুল করে
তোমার পানে হাত বাড়ায় ।
যখন বুঝি তুমি নাই আর আমার
তখন নিজেই নিজের প্রতি
অভিমান, রাগ-বেদনায় মুশ্রে পড়ি ।
অকারনে নয়ন দ্বয় ভিজে, বৃষ্টি ঝরে
পৃথিবীর ডাকে, অন মনে অন্য কাজের
ভিরে ভুলে যায় তোমার বেদনার
চুরা  বালুর কাঁটার ব্যাথার বাড় ।
হাজারও ফুলের মাঝে কার রং রুপ
আমাকে মহিত করে তার সুবাস কুপ ।
পরে বুঝি সে তো এক মরীচিকা
তোমারি প্রতিছবি আর কিছু না ।