ছোট বড় উঁচু নিচু ব্যবধান  
মিলে মিশে সবকিছু দানে ।
মনের মন্দিরে অসীম ক্ষমতায়
সব ভুলে আনন্দ দীপ্ত ক্ষমায় ।
প্রতি পলে পলে মনে পড়ে
মনের অজান্তে অন্তরে ।
যা কিছু বাণী চিরধার্য জানি
ভুল তা, না অন্যায় শুধু মানি ।
ক্ষমতা কি আছে বল অমান্য করি
ধ্যানে জ্ঞানে সবকিছু বলি ।
কি আর করি পারিনা যে অবাধ্য
কোন মায়ায়, মায়াজালে বাধ্য ।


ইচ্ছে ঘুড়ী নাটাই সুতী
বাঁধব তারে কোন সে খুটি ।
সকাল সন্ধ্যা ভেবে ভেবে মরি
কখন যেন হয়ে গেছে মন চুরি ।
দুল দুলিয়ে দুলছে হাওয়ায় তরী
কেমন করে বল মনের হাল ধরি ।
আইন কানুন নিষেধ বারন
মানে না, করে আন্দোলন ।
কতবার কত কিছুর ছলে
ভুলিয়েছি সব বিভর বলে ।
অসীম ক্ষমতায় মায়ায় মহান
নীরুপায় আবেগের টান ।