বিয়াল্লিশ বছর পুড়নো পাপের বীজ
আমার দিন গুলো কেমন যেন হয়ে গেলো
সারাদিন ভাবী, এটা ওটা ভাবনা গুলো এলোমেলো
কাউকে বলবো ভাবী কিন্তু কেন জানি বলা হয় না
ভাবনা গুলো লেখবো ভাবী কিন্তু শেষ পর্যন্ত লেখা হয় না
পরিচিত মানুষ গুলো কেমন জানি অপরিচিত মনে হয়
তাদের সাথে কথা, কাজে আমার আর পড়েনা লয়
কোথাও বেশীক্ষন বসে থাকতে পাড়ি না অস্তির লাগে
এই বুঝি কিছু হলো, কি যেন একটা মনে সারাক্ষন ভয় জাগে
পালিয়ে বেরাই এখান থেকে ওখানে লুকাবার জায়গা পাই না
চারিদিকে ছুটাছুটি দৌড়াদুড়ি করে কত শত হায়না
তারা ক্ষুধার্ত কুকুর, বাঘের মত হিংস্র ভয়ংকর
কি সব উল্টা পাল্টা আজে-বাজে কথা উদ্ভট স্বুর  
বিয়াল্লিশ বছর পুড়নো দুষড়দের পাপের বীজ
মুসলিম দাবি করে আর পুড়ায় কোরআন হাদীস