অধিকার


মারামারি হানা হানি অগ্নি সংযোগ
সারাদেশ সবার কাছে সবার মনোযোগ ।
কে কারা, কেন কোন দাবীতে এই ধ্বংস
কোথা থেকে এলো এরা কি তাদের বংশ ।
অফিস আদালত ব্যবসা প্রতিষ্ঠান সব বন্ধ
দেশের জীবন যাত্রা অর্থনীতি হয়ে পড়ে অন্ধ ।
মাঠে ঘাটে পাড়া মহল্লায় চোরা হামলা কোন্দল
মানুষের মধ্যে সৃষ্টি করে ভয়ংকর আতস্কের দোল ।
মানুষ হয়ে মানুষ মারে কোন ধর্মের নামে
সৃষ্টিকর্তার কাছে হিসাব দিবে তারা কিসের দামে ।
কোন ধর্মে ? কোথায় আছে নীরহ মানুষ হত্যা
কি ক্ষমতা, কে দেয় এসব কুমন্ত্রন, কার ষড়যন্ত্র কারা এর কর্তা ।
ওরে ও মনহুস পরগাছা রাজাকারের দল
খেয়ে পরে বাঁচিস এদেশের আলো বাতাস জল ।
তোরা বিশ্বাস ঘাতক, স্বার্থপর বেইমান
ক্ষীন স্বার্থের জন্য ধুলোই লুটাস দেশের মান ।
লাল সবুজের পতাকা আর শহীদ মিনার
হুশিয়ার ওরে ও রাজাকারের বাচ্চা হুশিয়ার ।
ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত ফসল
এখন ষোল কোতি মানুষের ক্ষমতাবল ।
যারা এদেশের সংবিধান অস্তিতে বিশ্বাস নাই
তারা কেন, কোন বলে ? এদেশে থাকতে চাই ?????