ভালোবাসি ভালোবাসি বলি আমি দিবানিশি
কারে আমি ভালোবাসি কে বাঁজাই ঐ বাঁশি।
কার ছন্দ সূরের তালে তালে আমি নাচি
কার স্বপ্নে বিভর হয়ে এই সংসারে বাঁচি।
সকালের ঘুম ভাঙ্গে কার কথা মনে ভাসে
চিন চিনে এক ব্যথা জাগে দীর্ঘ শ্বাসে।
কাজ কামের ভিরে কার কথা বারবার মনে পড়ে
একাকী নির্জনে কার জন্যে নয়ন দ্বয়ে অশ্রু ঝরে।
সিনেমার রঙ্গিন পদ্দার কাহিনীর ছায়ায়
মন কার কাহিনী খুঁজে পায় ? সমব্যথায়।
কারে নিয়ে হারিয়ে য়েতে চাই মন দূর অজানাই
মনের মাঝে কার ছবি আছে করা খোদাই।
সে আমার প্রাম,দেখেছি তারে যৌবন বেলাভূমিতে
সকালের সোনা রোদে যৌবনের ফুল কূরীতে।
হারিয়েছে সে নিরুদ্দেশে জীবনের উল্লাসে
ঐশ্বর্যবান ঐ ডিস্টিংগুইশড যুবকের সাথে।
না পাওয়ার অসীম কৃতঘ্ন তিক্তা বুকে নিয়ে
সমাজ সংসারের জীবনের প্রয়োজনে উৎসব দিয়ে।
অচিনা পথে নিশীথ অন্ধকারে চলার আয়োজন
পথ হারাবার ভয়ে অকারনে ক্ষনে ক্ষনে দুজন
দুজনারে শুধু শুধু বারবার বলি ভালোবাসি
মানবিক্তার মায়ায় এই পথ চলা পাশাপাশি।