মুক্তির দুরন্ত নেশা


ঐ আকাশে মেঘ জমেছে ঝরবে এখনি বৃষ্টি
সেই ধারাতে ভাসবে,গড়বে নতুন ধারার সৃষ্টি।
মুক্ত তারা , মুক্ত আকাশে মুক্তির  নব ধারা
রুখবে তাদের কোন শক্তি বলে বলো কারা ।
ছোট ছোট বিন্দু বিন্দু অসীম মুক্তি কোণা
পাশা পাশি মিলে মিশে সীমাহীন উন্মাদনা।
যুদ্ধ নয় শান্তির মিছিলে, পথযাত্রীর দল
নবজাগরণের গর্জনে, আর্বজনার দল মল।
ধুয়ে মুছে চল যুব সমাজ প্রজাপতির চঞ্চল
মুক্তির দুরন্ত নেশায মত্ত স্নিগ্ধ পুস্প দল।