অমর ২১ শে
চারিদিকে কোলাহল উৎসব মুখর
গান বাজনা,বাদ্য গীত চলিছে বিস্তর।
খালি পায়ে শহীদ বেদীতে চরম ভীড়
ফুল হাতে দলে দলে সকলে গভীর।
বেদীর পরতে পরতে নানাবিধ ফুলে
শহীদ বেদী ঢাকা পড়ে ফুলের আড়ালে।
শ্রদ্ধা, ভালোবাসাই ভরে যায় মন প্রান
বাংলার বাতাসে, বাংলার মৌ মৌ ঘ্রান।
কানে ভাসে শুধু মিষ্টি মধুর বাংলা ধ্বনি
র্গবিত আমরা, র্গবিত এই বঙ্গ ধরনী।
জম্ম দিয়ে অকুতোভয়  কিছু বীর সন্তান
জান দিয়ে রক্ষা করে ছিল বাংলার সম্মান।
মাতৃ ভাষার গভীর ষড়যন্ত্রের ক্রান্তি লগ্নে
বুলেটের মুখে ঝাপিয়ে পরেছিল প্রেম আলিঙ্গনে।