মন ভালো নেই, মন ভালো নেই আমার
দিন আসে দিন যায় চারিদিকে নিশীথ অন্ধকার।
বিরহ ব্যথা জাগাই ব্যথার মৃদুমিষ্টি জোয়ার
সপ্ন ভাঙ্গা অশান্ত তরঙ্গ দোল ভাঙ্গে মনের দুয়ার।
না বলতে পারা সেই সব কথা গুলোর আর্ত হুহুস্কার
বড়ই নিষ্ঠুর বিষাধে ভরিয়ে দেয় জগত সংসার।
রস শুন্য বিশব মাঝে স্মৃতির নরক হৃদয়
অগ্নিময় অমঙ্গলরুপী যাত্রার সাথে হয় পরিচয়।
কারে কি বলবো, কে শুনিবে ঐ পরাজয়ের গ্লানি
পাশে বসে মায়া ভরা হাতে মুছে দিবে চোখের পানি।
সকাল সন্ধা সারাবেলা তাঁর স্মৃতি করে শুধু জন্তনা
বসে বসে আন মনে,মনের ভুলে করি অকারনে আর্ধনা।
ভালো লাগেনা আর অনন্ত এই বিরহ কন্দন
ভাল লাগে নিরিবিলি শুয়ে বসে দুজনার মধুর স্মৃতি চারন।