সবাই আমাই পাগল বলেরে ভাই
আমার চেয়ে বড় না কি পাগল আর নাই।
এই পৃথিবীতে এমন কেও কি আছে পাগল সে নয়
স্বপ্ন দেখে স্বপ্ন জয়ের নিশায় ভাঙ্গেনি তাঁর হৃদয়।
আমরা সবাই পাগল, কেও পাগল সুশ্রীরি নারীর
কেও বা পাগল সোনা-দানা, দামী-দামী শাড়ীর ।
আবার কেও বা পাগল ঐ সুবিশাল জমিদারী
এই পৃথিবীতে পথে ঘাটে পাগল সারী সারী।


সবাই আমাই পাগল বলেরে ভাই
আমার চেয়ে বড় না কি পাগল আর নাই।
রাস্তা-ঘাটে চলছে কত শত বিলাস বহুল গাড়ী
চোখ তুলেই চতুর পাশে চোখ ধাঁধানো তিলোত্তমা বাড়ী।
আলোয় আলোয় আনন্দ উল্লাস,উঠে নেচে প্রতি দিন রাত
চোর পুলিশে মিলে মিশে প্রকাশে করছে আতাত ।
দরদ  দিয়ে ভুল করেও দেখে না তাদের একবারও কেউ
রাস্তার পাশে শুয়ে আছে সারী সারী দুঃখী মানুষের ঢেউ।


সবাই আমাই পাগল বলেরে ভাই
আমার চেয়ে বড় না কি পাগল আর নাই।
আমি পাগল, জানি।ক্ষদ্র এক প্রাণ এই পৃথিবীতে
কত রাজা বাদশ বীর মহাপুরুষ জম্মেছিল অতীতে।
কেও কি আছে আশে পাশে বেলাশেষে অবশেষে
একে একে সকলেই দিয়েছে পাড়ি দূর নিরুদেশে।
আমরা সবাই পাগল পৃথিবীতে।নানান ধরনের পাগল
আর এই পাগলামিটা আছে বলেই আমরা বাঁচি অবিরল।