তোমারে দেখেছি আমি নিশিথী অন্ধকারে
যেমনটি দেখেছিলাম এক পূন্নিমার রাতে
রাত জাগা কোটি কোটি তারার সাথে ।
তুমি আজও আসো বুকে নির্জন একাকী ক্ষনে
শিশিরের শব্দের মত নীরবে চোখের আড়ালে ।
বলা কথার ভার আর না বলা কথার অভিমান
দুয়ে মিলে যোগ বিযোগের অসীম সমীকরণ ।