বালা-২    
      (চতুর্দশপদী কবিতা )
ভালোলাগা দুপুর বেলা  খেলতে খেলা
ফুলোমালা যৌবন বেলা  সঙ্গের বালা
ঘর কোণে চুপ্টি মারা  পাতার পালা
মধু বনে সাঁতার কাঁটা আদিম মেলা ।
চোখে চোখে চোখের ভাষা পড়তে বেলা
মনে মনে মনের বনে  উঠত জ্বালা
অগোচরে লিখতে লেখা  কথার মালা
নিরালায় কাঁদিয়া মরি  আমি একলা ।
আজ বালা চোখের জ্বালা  নয়ন ভাষা
আসে যায় আবার ফিরে  জুয়ার ভাটা ।
মুছেনা মনে য়ে রেখা বালা আঁকা বাঁকা
মন মাঝে রয়ে গেলো চুরা বালু কাটা  ।
কেও জানে না শুধু বিধি জানে ভুবন
মাঝে আমি তারে কত বেশী ভালোবাসি ।