আমার রাজ্যের পালংকে  শুধুমাত্র একটি বালিশ থাকবে যেটাতে আমি ঘুমবো, আর জান্নাতি ঘুমাইবে আমার বুকে। শীত হোক আর গরম হোক, সবসময় দুজনের 4×2=8 টি হাত-পা একত্রিত করে গিট্টু বানিয়ে ঘুমবো, আমার জান্নাত হবে আমার গিট্টু রাণী। আমার জান্নাতি কখনো আমার আগে ঘুম থেকে উঠতে পারবে না।  সবসময় আমি আমার জান্নাতির আগে ঘুম থেকে উঠে জান্নাতি হুরের ঘুমন্ত নিষ্পাপ চেহারার দিকে তাকিয়ে থাকবো। প্রতিদিন সকালবেলা আমি অফিসে যাওয়ার সময় পাঁচ, আবার অফিস থেকে ফেরার পরে পাঁচ মোট 10 টি চুমু দিব । কোন একদিন আমি  অফিসে ডিউটি তে আছি। হঠাৎ আকাশ মেঘাচ্ছন্ন। কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি নামবে.....!! আমি ঝটপট
করে বাসায় চলে আসবো। জান্নাতি আমাকে দেখে অবাক! কি ব্যাপার, এই অসময়ে তুমি বাসায়? বাইরে তখন বৃষ্টি শুরু হয়ে যাবে। আমি হাত ধরে
টেনে তাকে ঘরের সামনে সবুজ উঠানে  নিয়ে যাবো। ইচ্ছে মতো ভিজবো দুজন। জান্নাতের ভিজা শরীর বেয়ে পরা পানি চুমুক দিয়ে মাঝে মাঝে তৃষ্ণা মিঠাবো । মাঝে মাঝে অফিস থেকে ছুটি নিয়ে জান্নাতি কে নিয়ে রোমান্টিক কিছু জায়গায় ঘুরতে যাবো।  কোন একদিন লাঞ্চের পূর্ব মুহূর্তে-  ফোন করে বলবো আমার শরীর বিষণ খারাপ এবং অনেক খারাপ। জান্নাত তখন উৎকণ্ঠায় থাকবে। বারবার আমাকে কল দিবে আমি কল ধরবো না। অনেকক্ষণ পর দরজায় কড়া নড়বো। বিদ্যুৎ বেগে দরজা খুলে দেখবে হাতে আমার-  কোন এক নামী দামী হোটেলের লাঞ্চ প্যাকেট। আমি তাকে জড়িয়ে ধরে অনেকগুলো আদর দিব। আর জান্নাত হাউমাউ করে কাঁদবে আর আমি হাসবো। জান্নাতের জন্মদিনের আগের দিন আমি জন্ম দিন সম্পর্কে জানি ই না ভাব নিয়ে থাকবো। সকাল থেকেই তার সাথে প্রচুর ঝগড়া শুরু করবো। আমার আচরণে সে অতিষ্ঠ হয়ে উঠবে। সন্ধ্যার দিকে ঝগড়া র মাত্রা আরো বাড়িয়ে দেব। এক সময় তাকে প্রচণ্ড রাগিয়ে ঘর থেকে বের হয়ে যাবো এক কাপড়ে। জান্নাত চিন্তায় পড়ে যাবে। ভাবতে থাকবে, এই রাতে কোথায় চলে গেল মানুষ টা?? মোবাইল ও বন্ধ ।  আস্তে আস্তে রাত গভীর হতে থাকবে। ঠিক 12:01 মিনিটে দরজায় শব্দ  করবো। শব্দ শুনে দৌড়ে এসে দরজা খুলবে সে। খুলে ই অবাক!!
তার জন্য সুন্দর ডিজাইন এর দুই পাউন্ডের কেক, জান্নাতের প্রিয় ফুল, প্রিয় চকলেট নিয়ে আমি বাইরে
দাঁড়িয়ে আছি। জান্নাত দরজা খুলতে ই, আমি ফুলগুলো তার দিকে বাড়িয়ে দিয়ে বলবো- Happy birth day pagli . জান্নাত খুশিতে  চোখে জল ফেলে দিবে। পাগলের মত আমাকে জড়িয়ে ধরে বলবে, এমন পাগলের সাথে কি রাগ করে থাকা যায়?


(আমি আছি ছিলাম থাকবো)