আমি বাংলাদেশ বলছি

আমি বাংলাদেশ বলছি
কবি
প্রকাশনী নব সাহিত্য প্রকাশনী
সম্পাদক আল মামুন
প্রচ্ছদ শিল্পী কারুধারা
স্বত্ব কবি
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০২১
সর্বশেষ সংস্করণ অমর একুশে গ্রন্থমেলা ২০২১
বিক্রয় মূল্য ১৫০/-
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

"আমি বাংলাদেশ বলছি"কাব্যগ্রন্থটিতে স্বাধীনতা ও দেশপ্রেম, মানবতাবাদী, প্রকৃতি প্রেম, মানবপ্রেম বিরহ ইত্যাদিসুন্দর ও সাবলীল ভাষায় ফুটে উঠেছে।

ভূমিকা

দু'টি কথাঃ
সু-মহান স্রষ্টার অপার সৃষ্টির একটি অন্যতম মাধ্যম হচ্ছে যেমন প্রতিবাদ।তেমনি প্রতিবাদের একটি অন্যতম শ্রেষ্ঠ মাধ্যম হচ্ছে জাতির নিগূঢ় আকাঙ্ক্ষার রূপময়ী মূর্তি সাহিত্যের শেকড় কবিতা।
মানবতার মুক্তির জন্য কবিতার ক্যানভাসে আছে বিশাল ইতিহাস।তাই পরবর্তী প্রজন্মের কাছে সেই ইতিহাস তুলে ধরা আমাদের নৈতিক দায়িত্ব।
এমনই এক নৈতিক দায়িত্ববোধের দূর্বার চেতনার প্রভাবে " "আমি বাংলাদেশ বলছি" নামে কাব্যগ্রন্থটি প্রকাশ করার ক্ষেত্রে গুরুদায়িত্ব সেচ্ছায় কাঁধে নিয়েছি।
আমার স্বরচিত এই কাব্যগ্রন্থটি এতোদিন অন্ধকার কোন গ্রহে বন্দী ছিলো।আর সেই বন্দীদশা থেকে টেনে তুলে এনে মুক্তির আলোয় প্রকাশ করলেন নব সাহিত্য প্রকাশনীর সফল প্রকাশক প্রিয়ভাজন ফজলুর রহমান বকুল ভাই । তাই পরবর্তী প্রজন্মের পক্ষ থেকে তার এই মহানুভবতাকে আমি আন্তরিকভাবে সাধুবাদ জানাই।
পরিশেষে বলবো আমার রচিত এই কাব্যগ্রন্থটির অসংখ্য পঙুক্তিমালা থেকে যদি একটি পঙুক্তিও কোন পাঠকের মনে বিন্দু পরিমান হলেও স্বাধীনতা তথা মানবতার সঠিক মূল্যবোধকে জাগ্রত করার ক্ষেত্রে ভূমিকা রাখতে সক্ষম হয় -তবেই আমি সফল।

আল মামুন

উৎসর্গ

যার একান্ত অনুপ্রেরণায় আমাকে সাহিত্যাাাকাশে অবস্থান করার নৈপুণ্য জোগায় ,,সেই প্রিয়তমা ডাঃশারমিনকে।

কবিতা

এখানে আমি বাংলাদেশ বলছি বইয়ের ১২টি কবিতা পাবেন।

শিরোনাম
মন্তব্য