কিছু কিছু কেমন অবহেলার মতো জমা করে
      জীবনের ডাস্টবিন।
ফেলে দেওয়া জঞ্জাল মতো
  অবহেলায় অন্ত বিলীন।


আগুন জ্বালিয়ে করছিলাম যেটা ছাই
দেখি একটা খাতা কুড়িয়ে নিলাম সেটাই।


আছে সেথা জড়িয়ে পুরনো স্মৃতি  
শেয়ার করার মতো নয় তার ইতি বৃতি।


পাতা ওলটাতেই পেলাম একটা কবিতা
   ছোট্ট একটু খানি।
পরিমার্জিত করতেই বুঝলাম
   গুরুত্ব কতখানি।