প্রতি পৃষ্ঠার পরতে পরতে আমি অঝোর নয়নে কেঁদেছিলাম আনা ফ্রাঙ্ক, হিটলারের হিং¯্রতা আমার স্বপ্নে তুমি এনে দিয়েছিলে। খোদার কসম আমার এই সুফি আতœা আল্লাহ’র কাছে প্রার্থনা করেছিলো তোমাকে বেহশতে নসিব করুক, তখোন আমি কিশোর ছিলাম।
আজ আমি দ্ব্যর্থ কন্ঠে বলছি ওই ডাইরী ফিরিয়ে নাও, ফিরিয়ে নিচ্ছি আমার প্রার্থনা।


আমি যখন রোহিঙ্গা শিবিরে যাই বুকে আইনস্টাইনের ছবি ধারন করি, অবোধ রোহিঙ্গারা আমাকে প্রশ্ন করে, ওনি কে ?
আমি বলি, বহু যুগ পূর্বে আইনস্টাইন ও তার কৌম তোমাদের মতোই ছিল।
আইনস্টাইন তোমার আবিষ্কারের তত্ত্ব প্রকৌশল, তোমার কৌমের হাতে অনিরাপদ।
সভ্যতা বিরুদ্ধ গাজাকে করেছে সাত চল্লিশ পূর্ববর্তী তোমার কৌমের ন্যায়।
কাহলিল জিবরান
তুমি আজ কোথায় ? ঈসরাইলী বোমাগুলো কি তোমার ক্রোমের গায়ে লাগেনা,
ঈসায়ীরা কি খুবই নিরাপদ?
মাহমুদ দরবেশ
তোমার শিশুরা আজ বোমার আঘাতে ক্ষত বিক্ষত
এই সভ্যতাহীন ছবি নিয়ে কবিতা কে লিখবে আজ ?


প্রিয় মোহাম্মদের উম্মতগন,
মুসলমান কৌম তোমরা আজ বড়ই অনিরাপদ তোমাদের জাতি রাষ্ট্রের রাষ্ট্রনায়করা বড়ই স্বৈরাচার, লম্পট।
বিশ্ব বিলাসিতায় তাঁদের স্থান খুব উচুঁতে তাঁদের অগনতান্ত্রিক রাজা-বাদশাহি ক্ষমতা আঁকড়ে রাখতে ইঙ্গ-মার্কিন সা¤্রাজ্যবাদীদের চমৎকার নেওড়া।
এখনো তোমরা তোমরাই সুযোগ পেলে শিয়াল-কুকুরের লেহান  একে অপরকে খুন করো।
ফিলিস্তিন-গাঁজার অসহায় মুসলমান তোমাদের কোন অপরাধ নেই তাই শিশুরা অনিরাপদ, অসহায়। তোমাদের ভিনদেশী কূটনৈতিকেরা পরদেশে তোমাদের কথা বলেনা।
তাঁরা দারুন স্বেচ্ছাচারী, আখের গোছারি, যৌন বিলাসী যেমনটা ছিলো বাংলাদেশের শাহাতা জরাব।
এমনি অনৈক্য অব্যবস্থার মাঝে তোমরা বারেবারে মার খাবে গাজাবাসী।
আমি মানবিক মানুষ হিসেবে বলছি এই হত্যাযজ্ঞ ঘৃণ্য, নিন্দনীয়, মানবতা বিরোধী।
স্টপ জেনোসাইড।